আজ শুক্রবার,২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ১:২৮

গফরগাঁওয়ে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

News

ময়মনসিংহের গফরগাঁওয়ে যৌতুকের জন্য স্বামী ও স্বামীর পরিবারের লোকজনের অমানবিক নির্যাতনের শিকার হয়েছেন গৃহবধূ শিমীম (২১। তাকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এর অগেও যৌতুকের জন্য অসহায় এই গৃহবধূর উপর নির্যাতন করে তার স্বামী মোঃ আব্দুল্লাহ আর নাঈম ও তার শুশুর বাড়ির লোকজন।
থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, গফরগাঁও পৌরশহরের ৫ নং চাঁদনী মোড় (নতুন বাজার) এলাকার একেএম শামসুদ্দিনের ছেলে আব্দুল্লাহ আল নাইম (২৭)। ২০১৮ সালের ১০ অক্টোবর তারিখে তার সঙ্গে পৌর শহরের ৫নং ওয়ার্ড জন্মেজয় এলাকার আব্দুর রউফের মেয়ে শিমীমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই নাইম যৌতুক দাবী করে আসছিল। মেয়ের সুখের কথা চিন্তা করে আব্দুর রউফ নাইমকে নগদ দুই লাখ টাকা, দেড় লাখ টাকায় মোটর সাইকেল, পঞ্চাশ হাজার টাকায় ফার্নিচার এবং তিনলাখ টাকায় স্বর্নালংকার সাত লাখ টাকার যৌতুক প্রদান করে। কিন্ত এতেও মন ভরেনি স্বামী নাইম ও তার পরিবারেরর লোকজনের । আরও টাকার জন্য কারনে-অকারনে নির্যাতন করতে থাকে গৃহবধূ শিমীমের উপর। অভিযোগের প্রেক্ষিতে ২০১৯ সালের ২৫ নভেম্বর গফরগাঁও থানায় দুই পক্ষের মধ্যে সালিশ বৈঠক বসে। সালিশ বৈঠকে মিমাংসার প্রথম শর্ত হিসেবে তার স্ত্রী এবং শ^শ^ুরের কাছে আর কোন যৌতুক দাবী করতে পারবে মেনে নিয়ে আপোষ নামায় স্বামী নাইম স্বাক্ষর করে । এরপরও নাইম যৌতুকের জন্য শিমীমের উপর অত্যাচার করতে থাকে।
সর্বশেষ নাইম তার শুশুর বাড়িতে ১০ লাখ টাকা যৌতুক দাবী করে। শিমীম দাবীকৃত যৌতুক দিতে না পারায় গত এক মাস আগে শিমীমকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় নাইম ও তার বাড়ির লোকজন। সর্বশেষ গত রবিবার দুপুরে নাইম শ্বশুর বাড়িতে উপস্থিত হয়ে শিমীমকে লাঠি ও কারেন্টের তারের বেত দিয়ে এলাপাথারী পিটিয়ে গুরুতর জখম করে। বাসার লোকজন শিমীমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
নির্যাতনের শিকার গৃহবধূ শিমীম বলেন, ৭ লাখ টাকা দিয়ে যৌতুক দিয়েও স্বামী ও স্বামীর বাড়ির লোকজনকে সন্তুষ্ট করতে পারেনি। আমার সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।
গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করা হচ্ছে।

মেহেদী হাসান বুলবুল/গফরগাঁও টাইমস

     আরও সংবাদ

বিজ্ঞপ্তিঃ

** আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন :- ০১৩১৬-২৯৫৪৩০/০১৬১৫-৭২৯৪৬৬ **
error: Content is protected !!