আজ বুধবার,১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ,দুপুর ২:৫০

অ্যানেসথেসিয়া চিকিৎসক থাকলেও নেই গাইনি চিকিৎসক নষ্ট কোটি টাকার যন্ত্রপাতি হচ্ছে

News

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবেদনবিদ(অ্যানেসথেসিয়া) ডাক্তার যোগদান করলেও গাইনি বিভাগের ডাক্তার সংযুক্তিতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে থাকায় অপারেশন থিয়েটার পুনরায় সচল করা যাচ্ছে না।সংযুক্তি বাতিলের চেষ্টা চলছে বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,গত পাঁচ বছর যাবত অবেদনবিদ না থাকায় অপারেশন থিয়েটার (ওটি) বন্ধ রয়েছে। এতে মূল্যবান যন্ত্রপাতি অকেজো হওয়ার আশঙ্কা দেখা দেয়।সম্প্রতি অবেদনবিদ ডাক্তার চয়ন কুমার সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। তবে গাইনী বিভাগের ডাক্তার উম্মুল ওয়ারা খান সংযুক্তিতে এক বছর যাবত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত থাকায় অপারেশন থিয়েটার পুনরায় চালু সম্ভব হয়নি।ফলে অপারেশন থিয়েটার বন্ধ থাকায় একদিকে মূল্যবান যান্ত্রপাতি নষ্ট হচ্ছে অন্যদিকে ডেলিভারী অপারেশনসহ বড় কোন অপারেশন করা যাচ্ছে না। যে কোন অপারেশনের রোগি এলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনউদ্দিন খান বলেন, গফরগাঁওয়ে জনসংখ্যা বেশি থাকায় রোগির চাপ বেশী। কিন্তু দীর্ঘদিন ধরে এনেসথেসিয়া ডাক্তার নেই। গাইনী বিভাগের ডাক্তারও সংযুক্তিতে অন্যত্র কর্মরত। তাই ওটি বন্ধ ছিল। এখন এনেসথেসিয়া ডাক্তার যোগদান করেছেন। সংযুক্তি বাতিল করে গাইনী বিভাগের ডাক্তারকেও ফিরিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করা যায় অচিরেই আমরা ওটি চালু করতে পারবো।

     আরও সংবাদ

বিজ্ঞপ্তিঃ

** আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন :- ০১৩১৬-২৯৫৪৩০/০১৬১৫-৭২৯৪৬৬ **
error: Content is protected !!