আজ বৃহস্পতিবার,১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ,রাত ১:২৪

জায়েদ খানের সাধারণ সম্পাদক পদও স্থগিত ঘোষণা

News

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নাটকীয়তা চলছেই। জায়েদ খানকে সাধারণ সম্পাদক পদে রেখে দেওয়া হাইকোর্টের আদেশকে স্থগিত ঘোষণা করা হয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালতে। ফলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত।

আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত কেউ বসতে পারবে না সাধারণ সম্পাদক পদে। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানিনর জন্য আবেদনটি পাঠিয়ে এই আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণকে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন নিপুণ। পরে গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

আপিল বোর্ডকে বেআইনি দাবি করে হাইকোর্টে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছিলেন জায়েদ খান। হাইকোর্ট জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আপিল করেন নিপুণ। নিপুণের আপিএর শুনানির জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

     আরও সংবাদ

বিজ্ঞপ্তিঃ

** আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন :- ০১৩১৬-২৯৫৪৩০/০১৬১৫-৭২৯৪৬৬ **
error: Content is protected !!