আজ বুধবার,১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ,২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ,রাত ১১:১৪

রাত পোহালেই গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

News

দীর্ঘ দুই যুগ পর গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ২৬ শে ফেব্রুয়ারি ২০২২ শনিবার।

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ২৬ ফেব্রুয়ারি শনিবার। দুই যুগেরও বেশি সময় পর হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে উপজেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পৌর শহরকে সাজানো হচ্ছে বর্ণিল সাজে। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে তোরণ নির্মাণের কাজ চলছে পুরোদমে।নেতাকর্মীদের মাঝে উচ্ছাস,উদ্যম,প্রত্যাশা লক্ষ্য করা যায়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের ১৯ নভেম্বর কাউন্সিল অধিবেশণের মাধ্যমে গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর গত ২৬ বছরে আর কোন নিয়মিত কমিটি গঠন করা হয়নি।১৯৯৬ সালে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ ও নিয়মিত কমিটি গঠনের পর গঠনতান্ত্রিক ভাবে মেয়াদ শেষ হয়েছে ১৯৯৯ সালে। সর্বশেষ ২০১৭ সালের দিকে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলকে আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদলকে যুগ্ম আহবায়ক করে গঠিত আহবায়ক কমিটি সাংগঠনিক কাজ চালিয়ে আসছে।
কাউন্সিল উদ্বোধন করবেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড.জহিরুল হক খোকা ,প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক,শিক্ষা মন্ত্রী ডা.দিপু মনি এমপি ।

নাম প্রকাশ না করার শর্তে দলের কয়েকজন নেতা জানান, প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়নি। তিন বছর পর পর কাউন্সিল হওয়ার কথা থাকলেও নানা কারণেই তা সম্ভব হয়নি। নতুন পুরাতনের সমন্বয়ে একটি গ্রহণযোগ্য কমিটি হবে বলে নেতৃবৃন্দ প্রত্যাশা করে।ফাহমী গোলন্দাজ বালেল এমপির সিদ্ধান্তের উপর সকলের বিশ্বাস ও আস্থার কথা শুনা যায়।তিনি যে সিদ্ধান্ত নেবেন দলীয় নেতা কর্মীরা তাই মেনে নিবেন বলে জানায়।
সম্মেলনের প্রস্তুতি হিসেবে কার্যকরি কমিটির সভা করে কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন সফল করতে প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করা হয়েছে । বর্ণিল সাজে সজ্জিত করা হচ্ছে গফরগাঁও পৌর শহরকে দৃষ্টিনন্দন তোরণ নির্মন করা হচ্ছে।পৌরসভার চত্বরে ও আলতাফ হোসেন গোলন্দাজ মিলনায়তনে তৈরি করা হচ্ছে সম্মেলনের প্রথম ও দ্বিতীয় অধিবেশনের মঞ্চ।শিবগঞ্জ বাজার থেকে গফরগাঁও পর্যন্ত ভালুকা টু গফরগাঁও সড়কে,গফরগাঁও টু ময়মনসিংহ (কেবিআই)সড়কে মাইজহাটি থেকে গফরগাঁও পর্যন্ত দৃষ্টিনন্দন তোরণ নির্মান করা হচ্ছে।উপজেলা যুবলীগ,সেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগের নেতা কর্মীরা সম্মেলনকে সফল করতে রাত দিন পরিশ্রম করে যাচ্ছে।
ময়মনসিংহ জেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি,উপজেলা আওয়ামী লীগের সদস্য,সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, সম্মেলনের প্রস্তুতির প্রায় ষাট ভাগ কাজ শেষ হয়েছে।সম্মেলনের আগের দিনেই শতভাগ কাজ সম্পন্ন করা হবে।
তিনি আরও বলেন,আমাদের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল গফরগাঁও উপজেলা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করেছেন। নেতাকর্মীরা আগামী দিনগুলিতেও নেতার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবে ।
এ সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, দীর্ঘদিন পর গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে ।আমাদের উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেল এমপি নতুনদের সুযোগ করে দিতে নিয়মিত সম্মেলন করার কথা বলেছেন।

     আরও সংবাদ

বিজ্ঞপ্তিঃ

** আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন :- ০১৩১৬-২৯৫৪৩০/০১৬১৫-৭২৯৪৬৬ **
error: Content is protected !!