আজ শনিবার,৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ,২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ,সকাল ৯:৩৩

গফরগাঁওয়ে রেলের জমি থেকে অবৈধ উচ্ছেদে অভিযান

News

ময়মনসিংহের গফরগাঁওয়ে রেলের জমি থেকে অবৈধ দখলদার মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

গফরগাঁও রেলওয়ের সম্পত্তিতে অবৈধভাবে থাকা দোকানপাট, পাকা, সেমি-পাকা বসতভিটাসহ প্রায় অর্ধ শতাধীক বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।
বুধবার বেলা ১০টা থেকে চামড়া গুদাম রেলক্রসিং এলাকায় অভিযান শুরু করে শিবগঞ্জ রেল গেইট এলাকা পর্যন্ত উদ্ধার অভিযান করা হয়।
রেলওয়ে পুলিশের সঙ্গে উচ্ছেদ অভিযানে সহযোগিতা করে পুলিশ ও আরএনবি

এসময় রেলওয়ে ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ শফিউল্লাহ ও সহকারী কমিশনার (ভূ‚মি)কাবেরী রায়ের নেতৃত্বে এঅভিযান পরিচালনা করা হয়।

রেলওয়ের কর্মকর্তারা জানান, অনেক দিন ধরে জায়গা খালি করে দেওয়ার নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু কেউ জায়গা খালি করে দেয়নি। প্রায় ২ একর জায়গার ওপর দীর্ঘ দিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে রেখেছে দখলদাররা। বাধ্য হয়েই উচ্ছেদ অভিযান শুরু করে কর্তৃপক্ষ। অভিযানে প্রায় ২ একরের অধিক রেলের জমি উদ্ধার করা হয়।

রেলওয়ে ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ শফিউল্লাহ জানান,মুজিব বর্ষ উপলক্ষে রেলওয়ে বিশেষ উদ্যোগ গ্রহণ করে। যাত্রীদের নিরাপত্তা সার্থে কেউ রেলওয়ে ষ্টেশনে বিনা টিকেটে প্রবেশ করতে না পারে তাই সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। অবৈধ স্থাপনার মালিকদের আমরা নোটিশ দিয়েছিলাম। যারা তাদের স্থাপনা সরিয়ে নেননি তাদের উচ্ছেদ করা হয়েছে।

     আরও সংবাদ

বিজ্ঞপ্তিঃ

** আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন :- ০১৩১৬-২৯৫৪৩০/০১৬১৫-৭২৯৪৬৬ **
error: Content is protected !!